সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
কক্সবাজারে মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতাসহ দুই আরোহী নিহত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান সমবায় পদ্ধতি চালু করতে পারলে জীবনেও কোনো খাদ্যের অভাব হবে না: প্রধানমন্ত্রী বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে বাঙালি সংস্কৃতিকে বাঁচানোর বিকল্প নেই: ওবায়দুল কাদের অর্থের বিনিময়ে নাবিকদের উদ্ধারের বিষয়ে কিছু জানেন না নৌ পরিবহন প্রতিমন্ত্রী চট্টগ্রামে অবশেষে স্বস্তির বৃষ্টির দেখা মেক্সিকান দূতাবাসে পুলিশের হামলার পর ইকুয়েডরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে মেক্সিকো কক্সবাজারে দুষ্কৃতকারীদের ট্রাক চাপায় নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা বাজারে আকাশচুম্বী দ্রব্যমূল্যের মূলে আছে সিন্ডিকেট: নিখিল আমি আমার দর্শকদের বলতে চাই, আমি এখনো অনেক ছোট

অস্ট্রেলিয়ার সামনে ২৭৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড

ক্রীডা প্রতিবেদক
  • প্রকাশিত রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৮৬ জন পড়েছেন

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসের বাজে পরিস্থিতি সামলে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার সামনে ২৭৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়েছে প্যাট কামিন্স অ্যান্ড কোং। উল্টো অস্ট্রেলিয়াকে চাপে রাখল নিউজিল্যান্ড

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসের বাজে পরিস্থিতি সামলে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার সামনে ২৭৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়েছে প্যাট কামিন্স অ্যান্ড কোং।
ক্রাইস্টচার্চ টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড

কঠিন লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩৪ রানেই প্রথম সারির চার ব্যাটসম্যানকে হারায় অস্ট্রেলিয়া। শুরুটা হয় স্টিভ স্মিথকে দিয়ে। এরপর একে একে সাজঘরে হাঁটেন মার্নাস লাবুশেন, উসমান খাজা ও ক্যামেরুন গ্রিন। আউট হওয়া ব্যাসম্যানদের মধ্যে সর্বোচ্চ ১১ রান করেন খাজা। নয় রান আসে স্মিথের ব্যাট থেকে।

শুরুর ধসের পর ট্রাভিস হেড ও মিচেল মার্শের ব্যাটে প্রতিরোধ গড়েছে অস্ট্রেলিয়া। পঞ্চম উইকেটে ৪৩ রানের নিরবচ্ছিন্ন জুটি গড়েছেন তারা। তৃতীয় দিন শেষে চার উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ এখন ৭৭ রান। জয়ের জন্য অজিদের করতে হবে আরও ২০২ রান। হেড ১৭ ও মার্শ ২৭ রানে অপরাজিত আছেন। চতুর্থ দিন ব্যাট করতে নামবেন তারা। নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ম্যাট হেনরি ও বেন সিয়ার্স।

এর আগে জশ হ্যাজলউড ও স্টার্কের তোপে পড়ে প্রথম ইনিংসে ১৬২ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ৩৮ রান করেন লাথাম। হেনরি ফেরেন ২৯ রানে। ৩১ রানের বিনিময়ে পাঁচ উইকেট নেন হ্যাজলউড। স্টার্কের শিকার তিনটি। নিউজিল্যান্ডকে জবাব দিতে নামা অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ২৫৬ রানে। লিড ছিল ৯৪ রানের। দলীয় সর্বোচ্চ ৯০ রান করেন লাবুশেন। ২৮ রান আসে স্টার্কের ব্যাট থেকে।

অস্টেলিয়ার ১০ উইকেটের সাতটিই নিয়েছেন হেনরি। দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ম্যাচে ফিরে আসে নিউজিল্যান্ড। এবার ৩৭২ রান রান করে স্বাগতিকরা। সর্বোচ্চ ৮২ রান আসে রাঁচিন রবিন্দ্রর ব্যাট থেকে। ৭৩ রান করেন টম লাথাম। ডারিল মিচেল ফেরেন ব্যক্তিগত ৫৮ রানে। কেন উইলিয়ামসন খেলেন ৫১ রানের ইনিংস। অস্ট্র্রেলিয়ার পক্ষে কামিন্স চার ও নাথান লায়নের তিন উইকেট নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চাঁটগা ২৪ © ২০২১-২০২৫ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Designed By Innovative Itbazar