সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
কক্সবাজারে মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতাসহ দুই আরোহী নিহত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান সমবায় পদ্ধতি চালু করতে পারলে জীবনেও কোনো খাদ্যের অভাব হবে না: প্রধানমন্ত্রী বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে বাঙালি সংস্কৃতিকে বাঁচানোর বিকল্প নেই: ওবায়দুল কাদের অর্থের বিনিময়ে নাবিকদের উদ্ধারের বিষয়ে কিছু জানেন না নৌ পরিবহন প্রতিমন্ত্রী চট্টগ্রামে অবশেষে স্বস্তির বৃষ্টির দেখা মেক্সিকান দূতাবাসে পুলিশের হামলার পর ইকুয়েডরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে মেক্সিকো কক্সবাজারে দুষ্কৃতকারীদের ট্রাক চাপায় নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা বাজারে আকাশচুম্বী দ্রব্যমূল্যের মূলে আছে সিন্ডিকেট: নিখিল আমি আমার দর্শকদের বলতে চাই, আমি এখনো অনেক ছোট

আগামীকাল অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ নারী দল

রিপোর্টার
  • প্রকাশিত বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৭৭ জন পড়েছেন

অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ নারী দল। মিরপুরের শেরে-ই-বাংলা স্টেডিয়ামে সকাল সাড়ে নয়টায় শুরু হবে ম্যাচটি। সিরিজ শুরুর আগে আজ টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি শুনিয়েছেন দল নিয়ে প্রত্যাশার কথা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠের এই সিরিজে কি বাড়তি সুবিধা পাবে বাংলাদেশ? এমন প্রশ্নে জ্যোতি বলেন, ‘প্রথমত হচ্ছে হোম কন্ডিশন, আমার মনে হয় কন্ডিশনের দিক থেকে তারা অনেক বেশি অচেনা। তারা কখনোই তো খেলেনাই এখানে, রিসেন্টলি তাদের অনেকগুলো প্লেয়ার কিন্তু আইপিএল খেলে আসছে। তো বাংলাদেশ এবং ভারতের উইকেট একই থাকে। তারা একটু হলেও জানে যে কেমন কন্ডিশনে খেলা হবে।

বাংলাদেশের শক্তির জায়গা নিয়ে জ্যোতি বলেন, ‘যদি আমাদের দিক থেকে চিন্তা করি রিসেন্টলি সাউথ আফ্রিকা থেকে যখন খেলে আসছি আমাদের ব্যাটিংটা অনেক বেশি শক্তিশালি মনে হয়েছে। যখন হোমে খেলেছি ভারত পাকিস্তানের সাথে তখন মনে হয়েছে বোলিংটা অনেক বেশি শক্তিশালি। এটা ভালো দিক দলের জন্য। এখন গুরুত্বপূর্ণ কালকের দিনটা কে কিভাবে কোন ইউনিট সবথেকে বেশি কনট্রিবিউট করতে পারে দলের জন্য।

এদিকে অস্ট্রেলিয়া নারী দলের অধিনায়ক এলিসা হিলি বাংলাদেশকে অন্য দলগুলোর জন্য হুমকি দাবি করে বলেন, ‘আমি মনে করি বাংলাদেশ নারী চ্যাম্পিয়নশিপের দলগুলোর জন্য বড় হুমকি। তারা শক্তভাবে লড়াই করেছে এতদূর আসতে। এখন তারা বড় দলগুলোর সাথে খেলার সুযোগ পাচ্ছে এবং এটা ক্রিকেটের জন্যই ভালো। আমি বলতে চেয়েছি, আমাদের জন্য দল হিসেবে এখানে আসা এবং বাংলাদেশের নারী ক্রিকেটের প্রসারে সাহায্য করা, অসাধারণ।

বাংলাদেশের কন্ডিশন চ্যালেঞ্জের মনে করে হিলি, ‘এধরনের কন্ডিশনে এসে এমন দলের সাথে খেলা যারা সবসময় এমন কন্ডিশনে খেলে এসেছে, এটা আমাদের জন্য চ্যালেঞ্জের। এটা বাংলাদেশের জন্যও চ্যালেঞ্জ। আমি সামনের দিকে তাকিয়ে অভিজ্ঞতা নিতে মুখিয়ে আছি। যেটা আপনি বললেন, দশ বছর পর আমরা এসেছি। সেবার বিশ্বকাপ ছিল।

এবারও সামনে বিশ্বকাপ আছে এবং বাংলাদেশর জন্য সুযোগ এই সিরিজ আয়োজন এবং বড়কিছু সিরিজ আয়োজন করে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চাঁটগা ২৪ © ২০২১-২০২৫ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Designed By Innovative Itbazar