সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
কক্সবাজারে মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতাসহ দুই আরোহী নিহত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান সমবায় পদ্ধতি চালু করতে পারলে জীবনেও কোনো খাদ্যের অভাব হবে না: প্রধানমন্ত্রী বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে বাঙালি সংস্কৃতিকে বাঁচানোর বিকল্প নেই: ওবায়দুল কাদের অর্থের বিনিময়ে নাবিকদের উদ্ধারের বিষয়ে কিছু জানেন না নৌ পরিবহন প্রতিমন্ত্রী চট্টগ্রামে অবশেষে স্বস্তির বৃষ্টির দেখা মেক্সিকান দূতাবাসে পুলিশের হামলার পর ইকুয়েডরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে মেক্সিকো কক্সবাজারে দুষ্কৃতকারীদের ট্রাক চাপায় নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা বাজারে আকাশচুম্বী দ্রব্যমূল্যের মূলে আছে সিন্ডিকেট: নিখিল আমি আমার দর্শকদের বলতে চাই, আমি এখনো অনেক ছোট

বড় ভাই সাজ্জাদ হোসেনের পরিচালনায় অভিনয় করতে দেখা যাবে ছোট ভাই সোহেল আরমানকে

রিপোর্টার
  • প্রকাশিত মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৬২ জন পড়েছেন

বাংলা চলচ্চিত্রের অন্যতম পথিকৃৎ, কিংবদন্তি চলচ্চিত্রকার আমজাদ হোসেনের দুই ছেলে নিয়ে আসছেন ‘বোকা প্রেম।’। ছোট পর্দার জন্য নির্মিত এ ধারাবাহিক নাটকটির মাধ্যমে বড় ভাই সাজ্জাদ হোসেনের পরিচালনায় অভিনয় করতে দেখা যাবে ছোট ভাই সোহেল আরমানকে।

কিংবদন্তি চলচ্চিত্রকার, প্রযোজক, গল্পকার, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক আমজাদ হোসেন। বাংলা চলচ্চিত্রের অন্যতম পথিকৃৎ তিনি। ১৯৬১ সালে ‘তোমার আমার’ সিনেমায় অভিনয় করে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি।এরপর ১৯৬৭ সালে পরিচালনা করেন সিনেমা ‘আগুন নিয়ে খেলা’। এরপর শুধু তার এগিয়ে যাওয়ার গল্প। দীর্ঘ
বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি ১২ বার জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ৬ বার বাচসাস পুরস্কার।

গুণী এই নির্মাতার দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমান। বাবার পথ অনুসরণ করে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন সাংস্কৃতিক অঙ্গনে । পরিচালনার পাশাপাশি অভিনয়ও করেন। তবে হঠাৎই দুই ভাই বিরতি নেন সাংস্কৃতিক অঙ্গন থেকে।

দীর্ঘ ১৫ বছরের বিরতি শেষে ২০২২ সালে ‘মুসা’ ধারাবাহিক নাটকের মাধ্যমে অভিনয়ে ফেরেন নির্মাতা, লেখক ও অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুল। এরপর আর তাকে অভিনয়ে দেখা যায়নি।

অন্যদিকে, তিন দশক ধরে শোবিজে কাজ করা সোহেল আরমান একাধারে নাট্যকার, অভিনেতা, গীতিকার ও পরিচালক। অভিনয় গুণ দিয়ে ক্যামেরার সামনে এসেও পরিচিতি পেয়েছেন তিনি। দীর্ঘ ১৫ বছরের বিরতি ভেঙে অবশেষে পর্দায় ফিরছেন এই অভিনেতা।

প্রথমবারের মতো একসঙ্গে দোদুল-আরমান দুই ভাই অভিনয় করছেন। বৈশাখী টিভির জন্য নির্মিতব্য ধারাবাহিক‘বোকা প্রেম’-এ দুই ভাইয়ের কাজ দেখা যাবে। কমেডি ঘরানার নাটকটিতে দুই ভাই অভিনয় করেছেন। তবে বড় ভাই দোদুল অভিনয়ের পাশাপাশি নাটকটি পরিচালনাও করছেন। আর এ নাটকের মাধ্যমে বড় ভাইয়ের পরিচালনায় প্রথমবারের মতো কাজ করছেন ছোট ভাই সোহেল।

দুই ভাইয়ের একসঙ্গে অভিনয় প্রসঙ্গে সাজ্জাদ হোসেন দোদুল বলেন, ‘সোহেল আরমান ভালো একজন অভিনেতা। দীর্ঘদিন ধরেই পরিচালনা করছে। ওর মধ্যে অভিনয় প্রতিভা আছে। বড় ভাই হিসেবে আমার তো একটা দায়িত্ব আছে। বাবা মারা যাওয়ার পর পরিবারের সবাইকে আমি গাউড করছি। আমি ওকে অভিনয়ে নিয়মিত হওয়ার আগ্রহী করছি।

তা ছাড়া অনেক দিন ধরেই ইচ্ছে দুই ভাই একসঙ্গে কাজ করব। তাই এই ধারাবাহিকের মাধ্যমে প্রথমবার দুজনে পর্দা ভাগ করছি। দুজনেই প্রেমিক চরিত্রে পর্দায় হাজির হচ্ছি। আমাদের চরিত্রে চমক আছে। বাকিটা জানতে হলে নাটকটি দেখতে হবে।

সোহেল আরমান বলেন, মাঝে লম্বা একটা গ্যাপ ছিল। তাই একটা চাপ অনুভব করছি। ভাইয়াও প্রবল চাপ দিচ্ছেন অভিনয়ে ফেরার জন্য। তাকে আমি বাবার চোখেই দেখি। যেহেতু তাকে ভালোবাসি তাই কাজটি আরও ভালো করার একটা তাগিদ অনুভব করেছি। আশা করছি, নাটকটি প্রচারে এলে সবার পছন্দ হবে।

নির্মাতা জানান, রোববার (২৪ মার্চ) থেকে পূবাইলে ধারাবাহিকটির শুটিং শুরু হয়েছে। একটানা চলবে দৃশ্যধারণ। ঈদুল ফিতরের আয়োজন শেষ হলেই প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার থেকে বৈশাখী টিভিতে ধারাবাহিক নাটকটির প্রচার শুরু হবে। দর্শক যতদিন চাইবে ততদিন নাটকটি নির্মিত হবে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ‘বোকা প্রেম’ ধারাবাহিকে দোদুল ও সোহেল ছাড়া আরও অভিনয় করছেন—আ খ ম হাসান, ফারজানা ছবি, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীর, সাব্বির আহমেদ, এলেন শুভ্র, ইমতু রাতিশ, ইমু শিকদার, লাবণ্য লিজা, সিয়াম মৃধা, বিটলু শামীম, সামিয়া আক্তার, কাজী মিথিলা মুন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চাঁটগা ২৪ © ২০২১-২০২৫ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Designed By Innovative Itbazar